Bartaman Patrika
দেশ
 
ঝান্ডা বাহক... 

জম্মুতে বিভিন্ন জায়গায় দলীয় পতাকা পাঠানোয় ব্যস্ত এক বিজেপি কর্মী। পিটিআই 

‘ক্ষমতায় এলে গরিব পরিবার পিছু ৭২ হাজার টাকা দেবই’
‘ন্যায়’ প্রকল্প ঘোষণার দিন থেকেই টেনশনে বদলে গিয়েছে প্রধানমন্ত্রীর চেহারা: রাহুল

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৭ মার্চ: নরেন্দ্র মোদি ১৫ লক্ষ টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দিলেও দেননি। ভাঁওতা দিয়েছেন। আমরা ক্ষমতায় এলে ২০ শতাংশ অতি গরিব পরিবারকে বছরে ৭২ হাজার টাকা দেবই। আমি যা বলি, তাই করি। এটাই মোদিজির সঙ্গে আমাদের ফারাক।
বিশদ
রাকেশ আস্থানাদের বিরুদ্ধে তদন্ত শেষ করতে আরও সময় চাইল সিবিআই

নয়াদিল্লি, ২৭ মার্চ (পিটিআই): সংস্থার প্রাক্তন অধিকর্তা রাকেশ আস্থানা এবং অন্যান্যদের বিরুদ্ধে তদন্ত শেষ করার জন্য বুধবার হাইকোর্টের কাছে আরও সময় চাইল সিবিআই।
বিশদ

বাইচুংয়ের প্রতিশ্রুতি, সিকিমে ক্ষমতায় এলে গরিবদের বছরে ১৮ হাজার টাকা আয় নিশ্চিত হবে

গ্যাংটক, ২৭ মার্চ: লোকসভা ভোটের আগে রাজনৈতিক দলগুলি যেন কল্পতরু! কংগ্রেসের পর এবার গরিবদের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিল প্রাক্তন তারকা ফুটবলার বাইচুং ভুটিয়ার হামরো সিকিমি পার্টি (এইচএসপি)। ১১ এপ্রিল সিকিমের একমাত্র লোকসভা আসনের পাশাপাশি ভোটগ্রহণ হবে বিধানসভার ৩২টি আসনে।
বিশদ

মহাজোটে স্থান হল না, বিহারে একটি মাত্র আসনে লড়ার সিদ্ধান্ত সিপিএমের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৭ মার্চ: বিজেপি বিরোধী মহাজোটে শামিল হতে না পেরে বিহারে একটি মাত্র লোকসভা আসন থেকেই লড়াই করার সিদ্ধান্ত নিল সিপিএম। দলের অন্দরের খবর, একদিকে ওই রাজ্যে সিপিএমের সেভাবে কোনও সংগঠন নেই। তার উপর বিজেপি বিরোধী মহাজোটে শামিল অন্য রাজনৈতিক দলগুলির সমর্থনও তারা পাবে না।
বিশদ

ইন্দিরার মতো নাক দিয়ে ভোটে জেতা যায় না, প্রিয়াঙ্কাকে কটাক্ষ কেন্দ্রীয় মন্ত্রীর

আমেদাবাদ, ২৬ মার্চ (পিটিআই): রাজনীতিতে পা রাখার পর একের পর কটাক্ষ শুনতে হয়েছে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে। এবার তাঁর ‘টিকলো নাক’ নিয়ে কটাক্ষ।
বিশদ

ওড়িশায় বিজেডিতে যোগ দিলেন বিজেপির সুভাষ

 ভূবনেশ্বর, ২৭ মার্চ (পিটিআই): গেরুয়া শিবির ছেড়ে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের বিজু জনতা দল (বিজেডি)-এ যোগ দিলের সুভাষ চৌহান। বিজেপির সঙ্গে তিন দশকের সম্পর্ক ছিন্ন করে বুধবার তিনি বিজেডি’তে যোগ দেন। লোকসভা নির্বাচনের আগে এই পোড় খাওয়া নেতাকে দলে পেয়ে বেজায় খুশি পট্টনায়েক।
বিশদ

 নীরব মোদির প্রত্যর্পণ মামলা: লন্ডন গেলেন সিবিআই-ইডির অফিসাররা

 নয়াদিল্লি, ২৭ মার্চ (পিটিআই): পলাতক হীরে ব্যবসায়ী নীরব মোদির প্রত্যর্পণ মামলায় সহযোগিতা করার জন্য বুধবারই লন্ডন উড়ে গেল সিবিআই-ইডির একটি যৌথ দল। এই দলে রয়েছেন দু’টি সংস্থারই যুগ্ম-অধিকর্তা পর্যায়ের অফিসার। শুক্রবারই লন্ডনের আদালতে নীরব মোদির প্রত্যর্পণ মামলার শুনানি রয়েছে। 
বিশদ

মহারাষ্ট্রের ভোটে গুরুত্ব পাচ্ছে না ছোট দলগুলি

মুম্বই, ২৭ মার্চ (পিটিআই): আসন্ন লোকসভা নির্বাচনে মহারাষ্ট্রের ভোট-মানচিত্রে ছোট দলগুলির তেমন কোনও ভূমিকা নেই। প্রচারের সমস্ত আলো টেনে নিয়েছে দুই বড় জোট বিজেপি-শিবসেনা এবং কংগ্রেস-এনসিপি। এমনটাই মনে করছেন ভোট বিশ্লেষকরা। মহারাষ্ট্রের ৪৮টি লোকসভা আসনে ১১, ১৮, ২৩ এবং ২৯ এপ্রিল চার দফায় ভোট হবে।
বিশদ

আগামী সপ্তাহে ইস্তাহার প্রকাশ করবে বিজেপি, থাকবে ৫ বছরের রিপোর্ট কার্ডও

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৭ মার্চ: ইস্তাহারে শুধুই নতুন ঘোষণা নয়, থাকবে গত পাঁচ বছরের রিপোর্ট। আর কয়েকদিনের মধ্যেই বিজেপি নির্বাচনী ইস্তাহার প্রকাশ করবে। সেখানে থাকবে এবার গ্রামীণ ভারতের জন্য একঝাঁক প্রকল্প। আর প্রধানত যুবসমাজের জন্য কর্মসংস্থানের বার্তা।
বিশদ

বিজেপিতে যোগ দীনেশলাল যাদবের

লখনউ, ২৭ মার্চ: জনপ্রিয় ভোজপুরী গায়ক তথা অভিনেতা দীনেশলাল যাদব বিজেপিতে যোগ দিলেন। বুধবার লখনউয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের উপস্থিতিতে বিজেপিতে যোগ দিলেন তিনি।
বিশদ

বাতিল নোট বদলের মেয়াদ শেষে
কোটি কোটি টাকা হাতবদলের অভিযোগ
বিজেপিরবিরুদ্ধে, ভিডিও প্রকাশ কংগ্রেসের

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২৬ মার্চ: নরেন্দ্র মোদি নোট বাতিল করেছিলেন ২০১৬’র ৮ নভেম্বর রাতে। তারপর পুরনো ৫০০ ও হাজার টাকার নোট বদলের জন্য ওই বছরের শেষ দিন অর্থাৎ ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় দেওয়া হয়েছিল। লোকসভা ভোটের প্রাক্কালে, আজ কংগ্রেস এক চাঞ্চল্যকর ভিডিও প্রকাশ করে বলেছে নোট বদলের মেয়াদ শেষের পরই এক বিজেপি নেতা আমেদাবাদে ৫ কোটি টাকার পুরনো নোট বদলে দিয়েছিলেন। 
বিশদ

27th  March, 2019
রাজ্যের জন্য বিশেষ পুলিস পর্যবেক্ষক,
পক্ষপাতদুষ্ট বলে অভিযোগ তৃণমূলের 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি ও কলকাতা: বিএসএফের প্রাক্তন ডিজি কে কে শর্মাকে পশ্চিমবঙ্গ এবং ঝাড়খণ্ডের স্পেশাল সেন্ট্রাল পুলিস অবজার্ভার হিসেবে নিযুক্ত করল নির্বাচন কমিশন। অর্থাৎ, কেন্দ্রীয় বাহিনীর গতিবিধি এবং মোতায়েন সংক্রান্ত তদারকি করবেন তিনি।  
বিশদ

27th  March, 2019
স্কুল পড়ুয়া শিশুর সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ
সিংয়ের তুলনা টেনে কটাক্ষ কানহাইয়া কুমারের

পাটনা, ২৬ মার্চ (পিটিআই): স্কুল পড়ুয়া ছোট শিশুদের সঙ্গে বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের তুলনা টানলেন ছাত্রনেতা কানহাইয়া কুমার। বিহারের বেগুসরাই থেকে কানাহাইয়াকে প্রার্থী করেছে সিপিআই। অন্যদিকে বিজেপি’র তরফে গিরিরাজকে এই আসন থেকে টিকিট দেওয়া হয়েছে।
বিশদ

27th  March, 2019
 ভোট শুরুর আগেই সারা দেশে ১৫৭
কোটি টাকার কালো টাকা উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ মার্চ: ভোটদান পর্ব এখনও শুরুই হয়নি। পুরোদমে প্রচার জমে ওঠারও দেরি আছে। সবে প্রার্থীর নাম ঘোষণার পালা চলছে। এরই মধ্যে‌ই গোটা দেশ থেকে স্রেফ কালো টাকা বাজেয়াপ্ত হয়েছে ১৫৭ কোটি ৩৭ লক্ষ টাকা।  এছাড়াও বাজেয়াপ্ত হয়েছে বেআইনি মদ, নারকোটিক্স সহ হিসেব বর্হিভূত বিপুল পরিমাণ সোনারুপোর মতো মূল্যবান ধাতু।
বিশদ

27th  March, 2019
তেজস্বিনী নন, টিকিট পেলেন তেজস্বী
দক্ষিণ বেঙ্গালুরু কেন্দ্রে প্রয়াত মন্ত্রী অনন্ত
কুমারের স্ত্রীকে প্রার্থী করল না বিজেপি
ক্ষোভ দলের অন্দরে

বেঙ্গালুরু, ২৬ মার্চ (পিটিআই): অবাক হয়েছেন দু’জনেই। যিনি প্রার্থী হলেন তিনিও এবং যিনি হলেন না তিনিও। একজন তেজস্বিনী এবং অপরজন তেজস্বী। প্রথম জন প্রয়াত অনন্ত কুমারের স্ত্রী। তিনি টিকিট পাননি। দক্ষিণ বেঙ্গালুরু লোকসভা কেন্দ্রে নরেন্দ্র মোদি এবং অমিত শাহের ভরসা ২৮ বছরের যুবক বিজেপির যুব মোর্চার সাধারণ সম্পাদক তেজস্বী সূর্য। যাঁর নাম কস্মিনকালেও কেউ মাথায় আনেননি।
বিশদ

27th  March, 2019

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার আরও দু’টি শাখা খুলল বন্ধন ব্যাঙ্ক। একটি গুরুগ্রামে,অন্যটি বর্ধমানে। চলতি মাসের মধ্যেই আরও ছ’টি নতুন শাখার উদ্বোধন করতে চলেছে তারা। সেই তালিকায় আছে লখনউ, রাইপুর এবং কলকাতাও। এরফলে বন্ধন ব্যাঙ্কের মোট শাখার সংখ্যা দাঁড়াবে ৯৮৬। ...

বিমল বন্দ্যোপাধ্যায়, ডায়মন্ডহারবার: চলতি মাসে ভোট প্রচার শেষ হতে চারদিন বাকি। কিন্তু এখনও পর্যন্ত ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের ভোট ময়দানে নেমে দেওয়াল লেখা, হোর্ডিং, ফ্লেক্সএর প্রচারে ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৭ মার্চ: আসন্ন লোকসভা ভোটের প্রচারে বাংলাকেই বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে বিজেপি। আর সেই কারণে পশ্চিমবঙ্গের ভোট প্রচারে দলের প্রায় সমস্ত কেন্দ্রীয় মন্ত্রীকে তারকা প্রচারক হিসেবে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন নরেন্দ্র মোদি এবং অমিত শাহ। সেই সঙ্গে একঝাঁক কেন্দ্রীয় ...

কোপেনহেগেন, ২৭ মার্চ (এপি): সুইডেনে বাণিজ্যিক ভবনে বিস্ফোরণে গুরুতর জখম হলেন পাঁচজন। ক্ষতিগ্রস্ত হয়েছে বহু গাড়ি। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার মধ্যরাতে স্টকহোম শহরের উত্তরপশ্চিম প্রান্তের একটি শিল্পতালুকে। সুইডেন পুলিসের তরফে জানানো হয়েছে, বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ, ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম
১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম
১৯৭৫: অভিনেতা অক্ষয় খান্নার জন্ম
১৯৪১: কলকাতা থেকে মহানিষ্ক্রমণের পর নেতাজি সুভাষচন্দ্র বার্লিন পৌঁছালেন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৮ টাকা ৬৯.৮৭ টাকা
পাউন্ড ৮৯.৩২ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৬.১৯ টাকা ৭৯.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী ৪২/২২ রাত্রি ১০/৩৪। মূলা ১১/২২ দিবা ১০/১০। সূ উ ৫/৩৭/৩৩, অ ৫/৪৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৫২ গতে ৩/১৩ মধ্যে, বারবেলা ২/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪১ গতে ১/১১ মধ্যে।
১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী রাত্রি ১/২৭/৫৯। মূলানক্ষত্র ১/২৩/৩০, সূ উ ৫/৩৭/৪৬, অ ৫/৪৫/৪৬, অমৃতযোগ রাত্রি ১২/৫২/৫৮ থেকে ৩/১৫/২২ মধ্যে, বারবেলা ৪/১৪/৪৬ থেকে ৫/৪৫/৪৬ মধ্যে, কালবেলা ২/৪৩/৪৬ থেকে ৪/১৪/৪৬ মধ্যে, কালরাত্রি ১১/৪১/৪৬ থেকে ১/১০/৪৬ মধ্যে। 
২০ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: গুরুজনের স্বাস্থ্যোন্নতি। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম১৯৭৫: অভিনেতা ...বিশদ

07:03:20 PM

জয়ের জন্য কোহলিদের ১৮৮ রানের টার্গেট দিল মুম্বই

09:52:00 PM

মুম্বই ইন্ডিয়ান্স: ৮২/১ (১০ ওভার) 

08:51:11 PM

বাবুল সুপ্রিয়কে তাঁর গানের কথা বদল করতে নির্দেশ নির্বাচন কমিশনের 

06:17:18 PM

বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকেশর্মাকে
বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকে শর্মাকে। পশ্চিমবঙ্গ ...বিশদ

06:14:00 PM